হিন্দু ধর্ম গ্রহণ করে কণ্ঠশিল্পী শাকিলা জাফর এখন শাকিলা শর্মা

এতো দিন তিনি সুরের মায়ার বাংলার আকাশ বাতাস কাঁপিয়েছেন ! একসময় তার সুরের মূর্ছনায় সবাই যেন উদাস হয়ে যেতেন।কোকিল কন্ঠী হিসেবে তিনি শ্রোতাদের কাছে পরিচিত। জীবনের অনেক সময় পর হয়ে গেছে । তাই আর দেরি নয় !নিজের জীবন আনলেন এক বিরাট পরিবর্তন ! ভালোবেসে বিয়ে করেছেন মুম্বায়ের রবি শর্মাকে ! রবি শর্মা নামের একজন কবিকে বিবাহ করেন বিয়ের সুবাদে ধর্ম পরিবর্তন করলেন শাকিলা জাফর ! তার নতুন নাম শাকিলা শর্মা !শাকিলা ২৮ ফেব্রুয়ারি ১৯৬২ সালে পাকিস্তানের করাচিতে জন্মগ্রহণ করেন।

তার পিতা পাকিস্তানের শিল্প উন্নয়ন ব্যাংকের একজন কর্মকর্তা হওয়ার সুবাদে শৈশবে পাকিস্তানে বড় হন। ১৯৭০ সালে শাকিলা বাংলাদেশে ফিরে আসেন এবং উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে ভর্তি হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিভাগে স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন।শাকিলার কর্মজীবন শুরু হয় ১৯৮৩ সালে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান যদি কিছু মনে না করেন এ ‘তুলা রাশির মেয়ে’ নামক গান গাওয়ার মাধ্যমে। গানটি জ্যোতিষশাস্ত্র বিষয়ক ছিলো। তিনি শুভ্র দেবের সাথে যৌথ ভাবে অনেক গান গেয়েছেন। এছাড়া তিনি নজরুলগীতি গাওয়ার জন্য বিখ্যাত।

ধর্ম পরিবর্তনের পর তিনি প্রথম অনুষ্ঠান করেন বাংলাদেশের এটিএন বাংলায় ২০১৬ সালের জুলাইয়ে । এটিএন বাংলার ‘আজ সকালের গান’ অনুষ্ঠানেই তাকে প্রথম পরিচয় করানো হয় শাকিলা শর্মা হিসেবে। নতুন জীবন শুরু করার পর তার প্রথম গান গুলো ছিল – তুমি আমার প্রথম সকাল, কারে বলবো আমি মনের কথা, এ কোন ফাগুন এবং ভুলিতে পারিনা তারে ভোলা যায় না।বোঝাই যাচ্ছে ধর্ম পরিবর্তনের মাধ্যমে নতুন জীবনে কতটা রোমান্টিক মোডে আছেন শাকিলা শর্মা। সনাতনে স্বাগতম শাকিলা শর্মা ! এখন তিনি বিভিন্ন অনুষ্ঠানে শাকিলা শর্মা নামটি ব্যবহার করেন।

এনটিভি’র সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেন বিয়ের পর তিনি খুব ভালো আছেন। শাকিলা জাফর আরো বলেন, ‘আমার বিয়ে নিয়ে আর বেশি কথা না হওয়াই ভালো। অনেক অনলাইন পত্রিকা যা ইচ্ছে তাই লিখে যাচ্ছে এটা ঠিক নয়। আমাদের দেশের মানুষ কবে শিক্ষিত হবে?’ বিয়ের পরপর রবি শর্মা সম্পর্কে শাকিলা জাফরের কাছে জানতে চাওয়া হলে তিনি তখন বলেছিলেন, ‘অনেক দিন ধরেই রবিকে আমি চিনেছি, জেনেছি। একজন ভালো মানুষের পাশাপাশি তিনি একজন ভালো কবিও। আমাদের বোঝাপড়াটা ভালো। আমিও একা ছিলাম। পারস্পরিক সমঝোতায় বিয়ে করার সিদ্ধান্ত নিই। আমার পরিবারের সবাই রবিকে খুবই পছন্দ করেছেন।’ পরবর্তী জীবন শুভ, সুন্দর ও শান্তিময় হোক !
 আরো দেখুনঃ Bangla Mahabharat
প্রতিবেদনটি তৈরী করা হয়েছে বাংলা ট্রিবিউন ও এনটিভি অনুসারে।

Leave a Reply