ময়মনসিংহে উপজেলা চেয়ারম্যানের নির্দেশেই শতবর্ষী শিব ও দূর্গা মন্দির ভাঙ্গন!

ময়মনসিংহে উপজেলা চেয়ারম্যানের নির্দেশেই শতবর্ষী শিব ও দূর্গা মন্দির ভাঙ্গন! >>>

উপজেলা চেয়ারম্যান মোঃ ইউসুফ খানের নির্দেশেই ভেঙে ফেলা হয়েছিল বাংলাদেশের ময়মনসিংহ জেলায় অবস্থিত শতবর্ষী হিন্দুদের মন্দির!

গত রবিবার ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রীজ এলাকায় রাজা বিজয় সিংহ দূরদূরিয়া শিব ও দূর্গা মন্দির জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান এর আদেশক্রমে ভেঙ্গে ফেলা হয়। মন্দির ভাঙ্গা বা সরানোর জন্য আগে থেকে কোন নোটিশ দেয়া হয়নি।

প্রতক্ষ্যদর্শীরা জানান, কর্মকর্তারা এসে সব ভেঙ্গে ফেলেন। মূর্তিটিকে বাইরে ফেলে রাখা হয়। মন্দির ভেঁঙ্গে দেওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে একজন বলেন, জনাব ইউসুফ খান পাঠান জনগনের ভোটে নির্বাচিত হলে এরকম কাজ করতে পারতেন না।

ময়মনসিংহ জেলা প্রশাসক জানান, মন্দির ভাঙ্গার বিষয়ে কোন সিদ্ধান্ত ছিল না! ঘটনাটি দুঃখজনক! নেতৃবৃন্দরা জানান, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, সরকারের ভাবমূর্তি নষ্ট ও সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুন্ন করার জন্যই (জায়গাটা জেলা পরিষদের নয়) তিনি মন্দিরটি ভাঙ্গার আদেশ দেন। এটা খুব খারাপ বিষয়। দিনে দুপুরে মন্দির ভাঙচুর ও মূর্তি রাস্তায় ফেলে রাখার ঘটনা নিয়ে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

Download Mahabharat Bangla

Leave a Reply