নির্বাচন পেছাতে জরুরি বৈঠকে ইসি

নির্বাচন পেছাতে জরুরি বৈঠকে ইসি >>

সরস্বতী পূজার কারণে ঢাকার সিটি নির্বাচনে ভোটের দিন পরিবর্তনের দাবিতে ব্যাপক সমর্থনের প্রেক্ষাপটে জরুরি বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (১৮ জানুয়ারি) বিকেল ৪টা থেকে নির্বাচন কমিশন সচিবালয়ে এ বৈঠক চলছে। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, টেলিফোন করে এ বৈঠকে নির্বাচন সংক্রান্ত যে কর্মকর্তারা সংশ্লিষ্ট রয়েছেন তাদের উপস্থিত থাকতে বলা হয়। জরুরি এই বৈঠকে ঢাকা উত্তর ও দক্ষিণের দুই রিটার্নিং কর্মকর্তারাও রয়েছেন।

এর আগে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন সাংবাদিকদের বলেন, কমিশনের জরুরি বৈঠক হবে। সেখানে আমাদের যেতে বলা হয়েছে। দুপুরে রাজধানীর দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানো আদৌ সম্ভব কিনা তা কমিশন বসে সিদ্ধান্ত নেবে বলে জানান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।  

এদিকে, সরস্বতী পূজার দিনে সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে ঢাবিতে তৃতীয় দিনের মতো আমরণ অনশন করছেন শিক্ষার্থীরা। আজও অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন শিক্ষার্থী। এদিকে, রাজু ভাস্কর্যে গিয়ে আন্দোলনের সঙ্গে সংহতি জানান হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ হিন্দু মহাজোট। 

Leave a Reply