নামাজ শেষে কিছু সংখ্যক মুসল্লি সরস্বতী পুজোয় হামলা চালায়- আটক ৪

দিনাজপুরের ফুলবাড়ীতে গত বুধবার রাত ৮টায় উপজেলার আলাদিপুর ইউনিয়নের জিয়াতগ্রাম এলাকা থেকে সরস্বতী প্রতিমা ভাঙচুরের ঘটনায় ৪জনকে আটক করেছে ফুলবাড়ী থানা পুলিশ।

আটককৃতরা হলেন,উপজেলার আলাদিপুর ইউনিয়নের মৃত ইব্রাহিম খলিলের ছেলে শহিদুল(২৫),আব্দুল মজিদের ছেলে মোঃ আজিজুল ইসলাম(২৪),মৃত তছির উদ্দিনের ছেলে মোঃ সেকেন্দার আলী(৪৫) এবং একই ইউনিয়নের মৃত মোজাফ্ফর হোসেনের ছেলে মানিক(২৩)।
ফুলবাড়ী থানার এজাহার সূত্রে জানা যায়, গত বুধবার (২৯জানুয়ারী) রাত সাড়ে ৭টায় আলাদিপুর ইউনিয়নের জিয়তগ্রাম এলাকায় হিন্দু সম্প্রদায়ের লোকজন তালাশ চন্দ্র রায়ের বাড়ীর উঠানে অস্থায়ীভাবে প্রতিমা স্থাপন করে সরস্বতী পূজা উৎসব পালনে মাইকে গান বাজাচ্ছিল। এসময় নিকটবর্তী মসজিদের মুসল্লী গ্রেফতারকৃত শহিদুল ইসলামের নেতৃত্বে এজাহারভূক্ত আসামীরাসহ অজ্ঞাতনামা আরও ১০/১২জন মুসল্লী লাঠি-শোটাসহ অস্থায়ী মন্দিরে স্থাপনকৃত সরস্বতী প্রতীমার কাপড় ধরে টানাটানি করে মাটিতে ফেলে দেয়। এতে প্রতিমার মাথাসহ বাম হাতের কিছু অংশ ভেঙ্গে যায়। পুলিশ খবর পেয়ে ওই দিনই ঘটনাস্থল পরিদর্শন করে ৪জনকে আটক করে।

এঘটনায় পূজা আয়োজক শ্রী ছোচন দাস বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মূর্তি ভাঙচুরের অভিযোগে গতকাল বৃহস্পতিবার ৭জনের নামসহ অজ্ঞাতনামা আরও ১০/১২জনকে আসামী করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ২৫,তারিখ-৩০/০১/২০২০ ইং।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম জানান, প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং বাকি আসামীদের আটকের চেষ্ঠা চলছে।

মহাভারতের ডাউনলোড লিংক

Leave a Reply