গোপালগঞ্জের কোটালীপাড়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখল করে দেশছাড়া করার হুমকি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় একটি সংখ্যালঘু পরিবারের জমি দখল ও তাদের দেশ ছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. রেয়াজুল ইসলাম তালুকদারের বিরুদ্ধে গত ১১ জানুয়ারি কোটালীপাড়া থানায় লিখিত অভিযোগ করেন শঙ্কর কুমার আচার্য্য।

শঙ্কর কোটালীপাড়া উপজেলার রতাল গ্রামের মৃত মনি মোহন আচার্য্যের ছেলে।

অভিযোগে বলা হয়, উপজেলার রতাল গ্রামের পৈত্রিকসূত্রে পাওয়া ১ একর ৬৫ শতাংশ জমিতে শঙ্কর তার দুই ভাইসহ বসবাস করে আসছিলেন। কিন্তু গত দুই বছর ধরে ওই জমির একটি পুকুরসহ ৫৮ শতাংশ রেয়াজুল ইসলাম তালুকদার নিজের জমি দাবি করে জোরপূর্বক দখল করে রেখেছেন।

এই জমি নিয়ে একাধিকবার এলাকায় শালিস হলেও কোনো সুরাহা হয়নি বলে শঙ্করের অভিযোগ। 

তিনি বলেন, “এই জমিতে আমরা প্রায় পাঁচ পুরুষ ধরে বসবাস করে আসছি। এখন রেয়াজুল জমি দখল করে নিয়েছেন এবং আমাদের দেশ ত্যাগ করার হুমকি দিচ্ছেন।”

এ বিষয়ে রেয়াজুল ইসলাম তালুকদারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এই জমি আমি ১৯৭৮ সালে অনন্ত সাহা ও মদন সাহার কাছ থেকে ক্রয় করেছি। আমার এই জমির বৈধ কাগজপত্র আছে।”

স্থানীয় কাউন্সিলর ও প্যানেল মেয়র মিজানুর রহমান মিঠু বলেন, “বিষয়টি নিয়ে আমরা এলাকায় একাধিবার শালিস বৈঠক করেছি। কিন্তু কোনো সুরহা করতে পারিনি।”

কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, শঙ্কর আচার্য্যর একটি অভিযোগ তারা পেয়েছেন। এর প্রেক্ষিতে দুই পক্ষকে জমির দলিলপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে।

Image & News Courtesy: bdnews24

Tags: Mahabharat Bangla , বাংলা মহাভারত , স্টার জলসা মহাভারত।

Leave a Reply